আপনার IELTS পরীক্ষা বাতিল করা

যদি আপনি আপনার IELTS পরীক্ষা পাঁচ সপ্তাহ আগে পরীক্ষা বাতিল করেন তাহলে আপনার পরীক্ষার ফি থেকে একটি প্রশাসনিক ফি কেটে নেয়ার পরে বাকি অংশ আপনি ফেরত পাবেন। প্রশাসনিক ফি এর পরিমান সাধারন IELTS এর জন্যে ৩,৯০০ টাকা, IELTS ফর UKVI এর জন্যে ৫,৫০০ টাকা এবং লাইফ স্কিলস এর জন্যে ৩,৮০০ টাকা। 

অনুগ্রহ করে মনে রাখবেন রিফান্ড প্রক্রিয়ার জন্য চার থেকে ছয় সপ্তাহ সময় লাগতে পারে।

আপনার পরীক্ষার তারিখ বাতিল করার জন্য, আমাদের রিফান্ডের অনুরোধ ফর্ম বা পরীক্ষার দিন বদলানোর ফর্ম ডাউনলোড করে পুরন করে ইমেল করুন bd.inquiries@britishcouncil.org

রিফান্ডের অনুরোধ ফর্ম বা পরীক্ষার দিন বদলানোর ফর্মের সঙ্গে পরীক্ষার দিনের পাঁচ কর্মদিবসের মধ্যে অসুস্থতা প্রমাণকারী আসল মেডিক্যাল সার্টিফিকেট প্রদান করা হলে, প্রশাসনিক ফি বাদে বাকি ফি ফেরত পাওয়া যাবে।

শুধু বাংলা বা ইংরেজী তে লেখা আসল মেডিক্যাল সার্টিফিকেট গ্রহণ করা হবে। পরীক্ষার পর পাঁচ কর্ম দিবসের মধ্যে আমাদের এর অফিসে প্রয়োজনীয় কাগজপত্র না পাই, তাহলে আপনাকে অনুপস্থিত বলে গণ্য করা হবে এবং সমস্ত দাবি বাতিল করা হবে।

অনুগ্রহ করে মনে রাখবেন পরিবারের সদস্যদের কর্তৃক পাঠানো কোন অসুস্থতার চিঠি আমরা গ্রহণ করি না।

পরীক্ষার দিন বদলানোর অনুরোধ করা

আপনি যে তারিখে পরীক্ষা বুক করেছিলেন সেই তারিখ থেকে আপনার পরীক্ষার দিন বদলানোর প্রয়োজন হলে পরীক্ষার অন্তত পাঁচ সপ্তাহে আগে অনুরোধ করা হলে তা বিনামূল্যে করা হয়।

অনুগ্রহ করে মনে রাখবেন পরীক্ষার নতুন তারিখ অবশ্যই তিন মাসের মধ্যে হতে হবে। অসুস্থতার ক্ষেত্রে, পরীক্ষার দিন বদলানোর ফর্মের সঙ্গে পরীক্ষার দিনের পাঁচ কর্মদিবসের মধ্যে অসুস্থতা প্রমাণকারী আসল মেডিক্যাল সার্টিফিকেট প্রদান করা হলে পরীক্ষার পাঁচ সপ্তাহের মধ্যে দিন বদল সম্ভব।

যদি আপনি একবার পরীক্ষার নতুন তারিখ পেয়ে সেই দিনে অসুস্থ থাকেন তাহলে আপনি আর পরীক্ষার ফি ফেরত পাবেন না বা পরীক্ষার আর কোনও নতুন তারিখ পাবেন না।